ডেস্ক নিউজ
প্রকাশিত: আগস্ট ২১, ২০২৪ ৪:২৩ পিএম

 

আব্দুস সালাম,টেকনাফ (কক্সবাজার)
টেকনাফ শাহপরীর দ্বীপে অভিযান চালিয়ে বিপুল পরিমান স্বর্ণালঙ্কার, নগদ টাকা ও মায়ানমার কিয়াট সহ ২ পাচারকারীকে আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড।

বুধবার (২১ আগস্ট) দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার সাব্বির আলম সুজন এসব তথ্য জানান।

তিনি বলেন,২০ আগস্ট মধ্যরাতে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, মায়ানমার থেকে স্বর্ণের একটি চালান অবৈধভাবে টেকনাফ থানাধীন শাহপরীর দ্বীপ হয়ে বাংলাদেশে প্রবেশ করবে। এমন সংবাদের ভিত্তিতে বিসিজি আউটপোস্ট শাহপরীরদ্বীপ গোলারচর সংলগ্ন নাফনদীর মোহনায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময় ভোরে বাংলাদেশের জলসীমায় ১টি ইঞ্জিন চালিত কাঠের বোটের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড আভিযানিক দল বোটটি থামার সংকেত প্রদান করে। এসময় কোস্টগার্ডের উপস্থিতি বুঝতে পেরে বোটটি পালানোর চেষ্ঠা করলে কোস্ট গার্ড সদস্যরা হাই স্পীড বোট দ্বারা ধাওয়া করে বোটটি আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে, বোটে তল্লাশী চালিয়ে ৩ভরি (৫৪৯২.৫ গ্রাম) স্বর্ণালঙ্কার, নগদ ৫ লক্ষ বাংলাদেশী টাকা ও ১লক্ষ ৭৭ হাজার মায়ানমার কিয়াটসহ ২ জন পাচারকারীকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় আটককৃত পাচারকারীরা দীর্ঘদিন যাবত অবৈধভাবে স্বর্ণ পাচার কাজের সাথে জড়িত।

তিনি আরও বলেন, জব্দকৃত স্বর্ণালঙ্কার ও অন্যান্য মালামাল আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ কাস্টমস হাউজ কর্তৃপক্ষের নিকট এবং আটককৃত পাচারকারীদের টেকনাফ মডেল থানায় হস্তান্তর কার্যক্রম চলমান রয়েছে।

পাঠকের মতামত

যাত্রাবাড়ী থানার সাবেক ওসি টেকনাফে গ্রেপ্তার

           আব্দুস সালাম,টেকনাফ(কক্সবাজার) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে কলেজছাত্র হত্যার মামলায় আসামি রাজধানীর যাত্রাবাড়ী থানার সাবেক ...

প্রতারক আবদুল গণির বিরুদ্ধে ১ কোটি টাকার মানহানি মামলা

          ব্যবসায়ীর বিরুদ্ধে মানহানিকর সংবাদ প্রচার করায় নিজস্ব প্রতিবেদক। পত্রিকায় অসম্মানজনক ও মানহানিকর সংবাদ প্রকাশ ...

সাবেক উপজেলা চেয়ারম্যান ভুট্টো সহ ৩৯ জনের বিরুদ্ধে রামু থানায় মামলা

          নিজস্ব প্রতিবেদক ২০১৮ সালের সংসদ নির্বাচনে রামুর চৌমুহনীস্থ বিএনপির নির্বাচনী কার্যালয়ে অগ্নিসংযোগ ও হামলার ...

উখিয়ায় চবি শিক্ষার্থী সায়েদ হোসেন সন্ত্রাসী হামলার শিকার

           আরফাত হোসেন চৌধুরী:: উখিয়ার জালিয়াপালং সোনার পাড়ায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সায়েদ হোসেন সন্ত্রাসী হামলার ...

টেকনাফে সড়ক দূর্ঘটনায় আহত  কলেজ ছাত্র চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু

           আব্দুস সালাম,টেকনাফ কক্সবাজার টেকনাফের হ্নীলা রংগীখালী এলাকার কলেজ ছাত্র আবছার উদ্দিন সড়ক দূর্ঘটনায়  আহত ...